মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন

পুলিশ পদক পেলেন বোদা থানার ওসি মোজাম্মেল হক

পুলিশ পদক পেলেন বোদা থানার ওসি মোজাম্মেল হক

রংপুর টাইমস :

পঞ্চগড় জেলার বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান এবং সেবামূলক কাজের জন্য ৪০০ জন পুলিশ কর্মকর্তা মধ্যে তিনি পদপ্রাপ্ত হন।

 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগ থেকে প্রজ্ঞাপন আকারে এই তালিকা প্রকাশ করা হয়।

 

পঞ্চগড় জেলার বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক পুলিশ পদক (পিপিএম) সেবা পদক প্রাপ্ত হওয়ার সর্বস্তরের প্রশাসনিক কর্মকর্তারা তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে অভিনন্দন জানান।

এর আগে লালমনিহাটের আদিতমারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকালে তিনি অসংখ্য সেবা মূলক কাজের সাক্ষী রেখেছেন।

পুলিশ পদক প্রাপ্ত হওয়ায় লালমনিহাট জেলার সর্বস্তরের মানুষ তাকে অভিনন্দন জানান।

এদিকে প্রতিবছর পুলিশের সেরা কর্মকর্তা ও সদস্যদের বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতির পুলিশ পদকে (পিপিএম) ভূষিত করেন প্রধানমন্ত্রী। সাহসিকতা ও বীরত্বপূর্ণ অবদান এবং সেবামূলক কাজের বিবেচনায় এসব পদক দেওয়া হয়।

 

পুলিশ সূত্রে জানা যায়, এই পদকের যোগ্য কর্মকর্তাদের বাছাই করতে পুলিশ সদর দপ্তরে একটি কমিটি করা হয়। বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তা ও সদস্যরা কমিটির কাছে তাঁদের বছরের সেরা কাজটির বিবরণ পাঠান।

এর ভিত্তিতে যাচাই শেষে পুলিশ সদর দপ্তরের কমিটি পদক পাওয়ার মতো কর্মকর্তাদের একটি তালিকা তৈরি করে অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠায়। প্রধানমন্ত্রী তা চূড়ান্ত করে থাকেন।

পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচিতে প্যারেডে সালাম গ্রহণের পর নিজ হাতে কর্মকর্তাদের এই পদকে ভূষিত করেন প্রধানমন্ত্রী। এই পদক পুলিশের চাকরিতে খুবই সম্মানজনক হিসেবে বিবেচিত।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT